পছন্দের বাইরে কাজ করছি না: সামিরা খান মাহি

প্রথম পাতা » বিনোদন » পছন্দের বাইরে কাজ করছি না: সামিরা খান মাহি
মঙ্গলবার ● ১২ ডিসেম্বর ২০২৩


 

---

 

এমবি নিউজ বিনোদন ডেস্ক :

 

তরুণ প্রজন্মের ছোটপর্দার অভিনেত্রী সামিরা খান মাহি। খুব অল্প সময়ে গ্রহণযোগ্য হয়ে উঠেছেন সবার কাছে। সৌন্দর্য ও অভিনয় নৈপুণ্যের মায়াজালে খুব সহজেই দর্শককে বশ করার অসাধারণ ক্ষমতা রয়েছে তার। নাটকের পাশাপাশি অভিনয় করছেন ওটিটি প্ল্যাটফর্মেও। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসুদুর রহমান। 


অভিনয়ের ব্যস্ততা কেমন কাটছে? 

ভালোই কাটছে। চলতি মাসের শেষ পর্যন্ত আমাকে কয়েকটি নাটক নিয়ে ব্যস্ত থাকতে হবে। ইতিমধ্যে মাসের শুরুতে মোশাররফ করিমের বিপরীতে ‘নেশার লাটিম’ নাটকের কাজ শেষ করেছি। ফারহানের সঙ্গে একটি নাটকের শুটিং হওয়ার কথা ছিল; কিন্তু বিশেষ কারণে সেটি স্থগিত রয়েছে। ১০ ডিসেম্বর সকাল আহমেদের পরিচালনায় নিলয়ের বিপরীতে ‘বসগিরি’ নাটকের শুটিং করব। এ ছাড়া খায়রুল বাশারের সঙ্গে দুটি এবং ফারহানের সঙ্গে অন্য আরেকটি নাটকের শিডিউল দেওয়া আছে। 


মোশাররফ করিমের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?

 দুই বছর পর মোশাররফ করিম ভাইয়ের সঙ্গে অভিনয় করলাম। তার সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। ক্যারিয়ারের শুরুতে প্রথমবার তার সঙ্গে কাজ করেছিলাম। এত বড় মাপের অভিনেতার সঙ্গে প্রথম কাজ করতে গিয়ে আনন্দের পাশাপাশি একটু ভয় কাজ করছিল। তবে এখন সেই ভয়টা নেই। গত দুই বছরে অনেকের সঙ্গে অভিনয় করা হয়েছে। আত্মবিশ্বাসও বেড়েছে। তার সঙ্গে কাজ করতে গিয়ে অনেক কিছু শিখতে পেরেছি। মোশাররফ ভাইয়ার সঙ্গে কাজ করতে পারাটা সত্যিই সৌভাগ্যের ব্যাপার। তিনি সত্যিকার অর্থেই ভীষণ সহযোগিতাপরায়ণ।


‘নেশার লাটিম’টি মূলত কী নিয়ে?

নাটকটি লিখেছেন চয়ন দেব আর পরিচালনা করেছেন সোহেল হাসান। এই নাটকের গল্পটা বস্তিবাসীদের। একটা লোক মূলত নেশা আসক্ত। সেই লোকটার দৈনন্দিন জীবন, জীবনযাপনের সঙ্গে স্ত্রীর যে দ্বন্দ্ব, এতে সংসার জীবনে অশান্তিই লেগে থাকে সারাক্ষণ। একই সঙ্গে বস্তিতে থেকে তারা আশপাশের মানুষকে এবং তাদের মনের ভেতরটা টের পায়। সেসব মানুষ সমাজের অন্য মানুষকে আসলে কীভাবে দেখে এবং একটা মানুষকে দেখার পেছনে আরেকটা মানুষের বিনোদনটাই প্রধান। এই গল্পে এই ব্যাপারটা অর্থাৎ আমরা সত্যিকার অর্থেই একজন মানুষ আরেকজন মানুষের ভালো চাই কি না। তা বেরিয়ে এসেছে। 


‘গার্লস স্কোয়াড-৩’ নিয়ে কেমন সাড়া পেলেন?

প্রথম ও দ্বিতীয় সিজনের মতো বরাবরই একই রকম সাড়া পাচ্ছি। যারা দেখছেন তাদের কেউ কেউ ভালো বলেছেন। অনেকে দারুণ সব মন্তব্য করছেন। আরও কিছু নতুন ওয়েব সিরিজের কথা চলছে। হয়তো নতুন বছরেই শুরু করতে পারব।


অভিনয়ে কম কেন?

প্রথম দিকে আমার গল্প বা নির্মাতা বেছে নেওয়ার সুযোগ ছিল না। বুঝে না বুঝে কিছু এলোমেলো কাজও হয়েছে। প্রথম দিকে প্রায় সবারই এমন হয়ে থাকে। এখন বুঝেশুনে কাজ করছি। পছন্দের বাইরে কাজ করছি না। তাই অভিনয়ে একটু কম পাওয়া যাচ্ছে, এটাই স্বাভাবিক। এ ছাড়া দুই বছরে আমি যাদের সঙ্গে কাজ করেছি তাদের অনেকে কিন্তু নাটকে খুব একটা নেই। আর আমি ওটিটিতে কাজ করছি। সামনে ওটিটিতে যে কাজটি করব সেটির জন্য আমাকে দীর্ঘ সময় ধরে প্রস্তুতি নিতে হচ্ছে। আরেকটি কারণ আমি কুরবানির ঈদের পর দেশের বাইরে ছিলাম অনেক দিন। প্রায় দেড়/দুই মাস আমেরিকায় সময় কাটিয়ে দেশে ফিরে আসি। এখন একটু গ্যাপ পড়ে গেছে। আবার নতুন করে কাজে যুক্ত হচ্ছি। 


বড় পর্দায় আসার ইচ্ছে আছে?

চলচ্চিত্রে কাজ করার ইচ্ছে কার না হয়? তবে আমি চলচ্চিত্রের জন্য নিজেকে আরও প্রস্তুত করতে চাই। অল্প ক্যারিয়ারে সিনেমার প্রস্তাব পেলেও এখনই কাজ করতে চাই না। যেসব সিনেমার প্রস্তাব পাই তা ব্যাটে-বলে সব মিলিয়ে পছন্দ হয় না। প্রথম সিনেমা বুঝেশুনে করতে হবে। অভিষেক সিনেমা যেন ক্যারিয়ারের জন্য ভালো কিছু বয়ে আনে।


বাংলাদেশ সময়: ০:৩৭:০০ ● ১২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ